ভ্রমন

মালয়েশিয়া ভিসা আবেদন করার নিয়ম, ভিসা দাম এবং এজেন্সি ঠিকানা

মালয়েশিয়ার ভিসা এজেন্সির ঠিকানা

মালয়েশিয়ার ভিসা এজেন্সির ঠিকানা: বাংলাদেশ থেকে অন্য কোন দেশে যেতে চাইলে আপনার অবশ্যই ভিসার প্রয়োজন পরবে। কারণ ভিসা ছাড়া আপনি কোনভাবেই এক দেশ থেকে আরেক দেশে যেতে পারবেন না। বাংলাদেশ থেকে অনেক ভাইয়েরা রয়েছে যারা মালয়েশিয়া যাওয়ার জন্য ইচ্ছা পোষণ করছে।

তবে এক্ষেত্রে অনেকেই জানেনা মালেশিয়ার ভিসা পেতে কি কি লাগে, ভিসায় এজেন্সি গুলো কোথায় রয়েছে এবং মালয়েশিয়ায় কোন কোন ভিসা চালু রয়েছে ও এসব ভিসার দাম কত।

বন্ধুরা আজকের এই পোস্টে আমরা আপনাদেরকে মালয়েশিয়া ভিসা পাওয়ার আবেদন করার নিয়ম, ভিসার দাম ও অন্যান্য বিষয়গুলো বিস্তারিতভাবে আলোচনা করব। যারা মালয়েশিয়া যেতে ইচ্ছুক তাদের জন্য আজকের এই পোস্টটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে আমরা মনে করি। তাই পোস্টিটি স্ক্রিপ্ট না করে পুরোটি পরার অনুরোধ রইল।

মালয়েশিয়া যেতে কোন কোন ভিসা চালু রয়েছে

ভিসা হচ্ছে এক দেশ থেকে আরেক দেশে প্রবেশের অনুমতি পত্র। আপনি যখন কোন দেশ থেকে অন্য কোন দেশে ভ্রমণ করতে বা কাজের সন্ধানে যাবেন তখন অবশ্যই আপনার কাছে ভিসা থাকতে হবে।

ভিসা না থাকলে আপনি কোনভাবেই ঐ সব দেশে প্রবেশ করতে পারবেন না। যেসব দেশে আপনি যাওয়ার ইচ্ছা পোষণ করছেন। ঠিক মালয়েশিয়া তার ব্যতিক্রম নয়। আমরা অনেক বাংলাদেশী ভাইয়েরা রয়েছি যারা মালয়েশিয়া যাওয়ার ইচ্ছা প্রকাশ করি। তবে অনেকেই জানিনা মালয়েশিয়া যেতে কোন কোন ভিসা খোলা রয়েছে।

বন্ধুরা মালয়েশিয়া যাওয়ার জন্য মোট ১৫টি ভিসা খোলা রয়েছে। এর মধ্যে আমরা সবচেয়ে জনপ্রিয় কয়েকটি ভিসার নাম নিচে উল্লেখ করলাম।

  • স্টুডেন্ট ভিসা
  • কৃষি ভিসা
  • ফ্যাক্টরি ভিসা
  • এন্ট্রি ভিসা
  • মেডিকেল ভিসা
  • বিজনেস ভিসা
  • এমপ্লয়মেন্ট ভিসা ইত্যাদি।

মালয়েশিয়া ভিসার দাম

আমরা অনেকেই রয়েছি মালয়েশিয়া যাওয়ার জন্য প্রস্তুতি গ্রহণ করেছি। তবে এক্ষেত্রে অনেকেই আমরা মালয়েশিয়ার ভিসার দাম সম্পর্কে অবগত নই ।এজন্য আমরা অনেকেই ইন্টারনেটে অনুসন্ধান করে থাকি মালয়েশিয়া যাওয়ার ভিসাগুলোর দাম কত। এক্ষেত্রে আমরা নিচে কয়েকটি জনপ্রিয় ভিসার নাম ও দাম উল্লেখ করলাম। তাহলে চলুন দেরি না করে জেনে নেই মালয়েশিয়া ভিসার দাম কত।

আপনি যদি মালিশিয়া শিক্ষার জন্য যেতে চান তাহলে এই ভিসার দাম ১ লক্ষ ৫০ হাজার থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত হয়ে থাকে, ফ্যাক্টরি ভিসার দাম ৫০ হাজার টাকা থেকে ১ লাখ টাকা,  কৃষি ভিসার দাম ২ লাখ থেকে ৩ লাখ টাকা পর্যন্ত হয়ে থাকে। এছাড়া মেডিকেল ভিসা ২ লাখ থেকে ৩ লাখ টাকা, টুরিস্ট ভিসা ৩ লাখ থেকে ৪ লক্ষ টাকা, কাজের ভিসা প্রায় ৪ লাখ থেকে ৫ লাখ টাকা এবং সর্বশেষ বিজনেস ভিসার দাম ৪ লাখ টাকা থেকে ৫ লাখ টাকা হয়ে থাকে।

মালয়েশিয়ার ভিসা আবেদন করার নিয়ম

আমরা যারা মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতি গ্রহণ করছি তাদের জন্য অবশ্যই মালয়েশিয়ার ভিসা আবশ্যক। আর এই ভিসা পাওয়ার জন্য আপনাকে নিম্নোক্ত কয়েকটি নিয়ম অনুসরণ করতে হবে। তাহলে আপনি আপনার কাঙ্খিত ভিসা পেয়ে যাবেন। চলুন নিয়ম গুলো জেনে নেই।

১/ আপনাকে যেকোনো একটি ভিসা নির্ধারণ করতে হবে। এরপর ঐ ভিসার উপর আপনার ব্যক্তিগত অভিজ্ঞতা থাকা আবশ্যক। যেমন টুরিস্ট ভিসা, কাজের ভিসা, ব্যবসায়িক ভিসা, ছাত্র ভিসা।

২/ এরপর মালয়েশিয়ার ভিসা আবেদন পোর্টালে গিয়ে আবেদন ফরম পূরণ করতে হবে। এক্ষেত্রে আবেদন ফর্মে আপনার ভিসার নাম, পেশাদার তথ্য, আপনার স্থায়ী ঠিকানা, পাসপোর্ট নাম্বার ছাড়াও অন্যান্য প্রয়োজনীয় তথ্য দিয়ে ফরম পূরণ করতে হবে।

৩/ আপনার ফরমে প্রয়োজনীয় তথ্য দিয়ে পূরণ করা হয়ে গেলে তা এজেন্সিকে দিয়ে দিতে হবে। আপনি চাইলেও অনলাইনে এ কাজ করতে পারেন।

৪/ এরপর আপনাকে নির্দিষ্ট ভিসার টাকা প্রদান করতে হবে। সেই সাথে মালয়েশিয়ায় থাকা ভাতা ফি প্রদান করা আবশ্যক।

৫/ এরপর আপনার ভিসার প্রক্রিয়া সম্পূর্ণ হয়ে গেলে সাপোর্ট, ভিসা আবেদন ফরম এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্যগুলো সাবমিট করার জন্য বলা হবে। এক্ষেত্রে আপনার সকল তথ্যগুলো মালয়েশিয়ার ভাষা অনুসারে প্রদান করতে হবে।

৬/ এরপর মালয়েশিয়া আপনার ভিসা গুলো পরীক্ষা-নিরীক্ষা করে আপনাকে মালয়েশিয়া যাওয়ার অনুমতি প্রদান করবে।

মালয়েশিয়ার ভিসা এজেন্সির ঠিকানা

বাংলাদেশে বেশ কয়েকটি মালয়েশিয়ার ভিসা এজেন্সির ঠিকানা রয়েছে। যারা মালয়েশিয়া যেতে চায় তারা অনেকেই জানে না মালয়েশিয়ার ভিসা এজেন্সির ঠিকানা সম্পর্কে। তাই নিচে মালয়েশিয়ার ভিসা এজেন্সি ঠিকানাগুলো দেওয়া হলো। ভিসা এজেন্সি ঠিকানা ছাড়াও অনেকে অন্যের রেফারেন্সে মালয়েশিয়া গিয়ে থাকে এক্ষেত্রেও কোনো সমস্যা হবে না।

এজেন্সির নাম 

যোগাযোগ নাম্বার ঠিকানা
GD Assist Limited (official representative of Malaysian Healthcare Travel Council ০১৭৩৭-৯০৮৮৭৪

মহাখালী, ঢাকা

Logistic Travels and Tours Ltd

+৮৮-০২-৪১০৭০২২৫, ০১৯২২-২২৮৮০৪ মতিঝিল, ঢাকা
International Travel Corporation Limited ০১৭৬৬-১৯৪৫০০

গুলশান,  ঢাকা

Travel shop Limited

+৮৮-০২৯৮৫২৪৯১, ০১৭৭৯-৪৪৫৫৬৬ গুলশান ঢাকা
Saimon Overseas +৮৮০২-৯৮৮২২৭৩, ০১৮৪০-৯৯৯৯৬৮

গুলশান ঢাকা

বন্ধুরা উপরোক্ত এসব তথ্য ছাড়াও আপনার যদি মালয়েশিয়া সম্পর্কে আরো জানার আগ্রহ থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন। আমরা অবশ্যই আপনার কমেন্টের উত্তর দেওয়ার চেষ্টা করবো ধন্যবাদ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।