খেলাধুলা

আইপিএল ২০২৪ Live টিভি চ্যানেল, ওয়েবসাইট এন্ড অ্যাপস

IPL লাইফ টিভি চ্যানেল

IPL লাইফ টিভি চ্যানেল! আইপিএল হল বিশ্বের সবচেয়ে জমজমাট এবং আকর্ষণীয় ক্রিকেট লিগ গুলির মধ্যে অন্যতম। কেননা প্রতিবছর এই ফ্রাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টটিতে বিশ্বের নামিদামি খেলোয়াড়রা পারফরম্যান্স করে থাকে।

আর এসব খেলোয়াড়কে মিলিয়ন মিলিয়ন ডলার দিয়ে দলগুলো নিজেদের প্লেয়ার তালিকায় অন্তর্ভুক্ত করে। যেখানে প্রতিবছর এক একটি প্লেয়ারকে কেনার জন্য দলগুলোকে খরচ করতে হয় গড়ে প্রায় ৫.২ থেকে ৬.২ মিলিয়ন মার্কিন ডলার। যা ইউরোপিয়ান ফুটবল লিগগুলোর প্রথম সারির খেলোয়াড়দের বেতনের সমান। মাত্র দুই মাস চলমান এই ফ্রাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট টুর্নামেন্টটি বিশ্বের মধ্যে জনপ্রিয়তার দিক দিয়ে ষষ্ঠতম অবস্থানে রয়েছে।

আজকে আমরা আইপিএল ২০২৪ কোন কোন টিভি চ্যানেল প্রচার করবে এবং এর দর্শকরা কোন কোন দেশ বা অঞ্চল থেকে দেখতে পাবে সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। একই সঙ্গে বর্তমান এই ডিজিটাল বিশ্বে আমরা কিভাবে ঘরে বসেই নিজের ফোনের মাধ্যমে এই জমজমাট এবং আকর্ষণীয় টুর্নামেন্টটি দেখতে পাবো সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে আজকের এই পোষ্টের মাধ্যমে। তাহলে চলুন শুরু করি।

 আইপিএল ২০২৪ লাইভ টিভি চ্যানেল

IPL লাইফ টিভি চ্যানেল আইপিএল কতটা জনপ্রিয় তা এর সম্প্রচার স্বত্ব দেখলেই বোঝা যায়। আই পি এল ২০০৮ সাল থেকে শুরু করে এখন পর্যন্ত মোট ১৭ টি আসর অনুষ্ঠিত হচ্ছে। যেখানে টিভি চ্যানেল বা সম্প্রচার স্বত্ব মোট তিনবার বিক্রি করা হয়েছে। প্রথমবার আইপিএলের সম্প্রচার স্বত্ব ১০ বছরের জন্য কিনে নিয়েছিল সনি।

আর এর জন্য তাদেরকে খরচ করতে হয়েছিল ৬ হাজার ৫৬৯ কোটি রুপি। এরপর ২০১৮ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত এর সম্প্রচার স্বত্ব বিসিসিআই বিক্রি করে দেয় স্টার ইন্ডিয়ার কাছে। যেখানে তাদেরকে খরচ করতে হয়েছিল ১৬ হাজার ৩৪৭ কোটি রুপি। এরপর বিসিসিআই তৃতীয়বারের মতো নতুন করে আইপিএলের সম্প্রচার স্বত্ব বিক্রি করে। যেখানে ২০২৩ থেকে ২০২৭ সাল পর্যন্ত আইপিএল এর সম্প্রচার স্বত্ব কিনে নেয় সানি। আর এজন্য তাদেরকে খরচ করতে হয়েছে ৪৩ হাজার ৫০ কোটি রুপি। যেটি আইপিএলের সম্প্রচার সত্যের ইতিহাসে সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া।

আর এর মাধ্যমে মধ্যপ্রাচ্যে অনুষ্ঠিত ফুটবল টুর্নামেন্ট গুলোর লাইফ সম্প্রচার স্বত্বকে পিছনে ফেলেছে আইপিএল। আজকে আমরা আপনাদেরকে জানাবো কিভাবে আপনি বিভিন্ন দেশ বা অঞ্চল থেকে আইপিএল ২০২৪ লাইভ সম্প্রচার দেখতে পারেন।

দেশ টিভি চ্যানেলের নাম
ইন্ডিয়া স্টার স্পোর্টস
যুক্তরাজ্য

 

স্কাই স্পোর্টস ক্রিকেট,

স্কাই স্পোর্টস প্রধান ইভেন্ট

মার্কিন যুক্তরাষ্ট্র উইলো টিভি
অস্ট্রেলিয়া

 

ফক্স স্পোর্টস,

হ্যাঁ টিভি

মেনা beIN স্পোর্টস (beIN Sports 3)
দক্ষিণ আফ্রিকা সুপারস্পোর্ট
পাকিস্তান জিও সুপার (টিবিসি)
নিউজিল্যান্ড স্কাই স্পোর্ট NZ (স্কাই স্পোর্ট 2)
ক্যারিবিয়ান ফ্লো স্পোর্টস (ফ্লো স্পোর্টস 2)
কানাডা উইলো টিভি
বাংলাদেশ চ্যানেল 9, GTV
আফগানিস্তান রেডিও টেলিভিশন আফগানিস্তান (আরটিএ)

নেপাল

হ্যাঁ টিভি,

নেট টিভি নেপাল,

সিমটিভি নেপাল

শ্রীলংকা

 

হ্যাঁ টিভি,

এসএলআরসি,

ডায়ালগ টিভি,

পিওটিভি

মালদ্বীপ

হ্যাঁ টিভি,

মিডিয়ানেট

সিঙ্গাপুর ডিজনি + হটস্টার (স্টারহাব টিভি+)

আইপিএল ২০২৪ লাইভ অ্যাপ এন্ড ওয়েবসাইট

বন্ধুরা আমরা অনেকেই রয়েছি দীর্ঘ সময় ধরে টিভির সামনে বসে খেলা দেখার সুযোগ হয় না। কেননা বর্তমান সময়ে আমরা বিভিন্ন কাজকর্মে ব্যস্ত থাকার কারণে সব সময় বাইরে থাকতে হয়। এমনকি অনেকেই রয়েছে দিনের পর দিন একবারের জন্যও টিভি চ্যানেলের সামনে বসার সুযোগ হয়ে ওঠেনা।

আর তাদের জন্যই আইপিএল ২০২৪ লাইভ স্ট্রিমিং দেখার সুযোগ করে দিয়েছে বিভিন্ন অনলাইন প্লাটফর্মগুলো। কেননা বর্তমানে এই আধুনিক বিশ্বে শুধুমাত্র টিভি চ্যানেলের মাধ্যমে খেলা দেখা যাবে এমনটি নয়। আপনি চাইলেই বিভিন্ন ধরনের অ্যাপস এবং ওয়েবসাইট ব্যবহার করেও নিমিষেই আইপিএলের স্কোর জেনে নিতে পারেন এবং চাইলেই যেকোনো স্থানে বসে লাইফ স্ট্রিমিং দেখতে পারেন। আর লাইভ স্ট্রিম দেখার সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হলো mobile phone। এই ইলেকট্রিক যন্ত্রটি আমরা সকলেই ব্যবহার করে থাকি এবং চাইলেই যে কোন স্থানে বসে এই মোবাইল ফোনের মাধ্যমে আইপিএল ২০২৪ দেখতে পারি।

আইপিএল ২০২৪ দেখার জন্য ডিজিটাল প্লাটফর্ম

বন্ধুরা আপনি চাইলেই আপনার মোবাইল ফোনের মাধ্যমে ডিজনি + হটস্টার, হ্যাঁ টিভি, ফক্সটেল এসব প্ল্যাটফর্ম ব্যবহার করে আইপিএল ২০২৪ উপভোগ করতে পারেন। এছাড়া প্রত্যন্ত অঞ্চলের জন্য আপনি চাইলেই লাইফ স্ট্রিমিং শুনতে পারেন। এজন্য আপনাকে Cricket Radio, 89.1 Radio 4 FM, Gold 101.3 FM, Talksport  চ্যানেলে যেতে হবে।

বন্ধুরা আপনারা যদি আইপিএলের সকল দলের স্কোয়াড সম্পর্কে জানতে চান তাহলে আমাদের পরবর্তী পোস্টটি ফলো করুন। কেননা আমরা এই পোস্টটির দ্বারা আইপিএলের সকল দলের পূর্ণাঙ্গ স্কোয়াড  উপস্থাপন করেছি। আইপিএল সম্পর্কে আপনার কোন মন্তব্য থাকলে আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিন আমরা অবশ্যই আপনার মন্তব্যের যথাযথ উত্তর দেওয়ার চেষ্টা করবেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।