খেলাধুলা

আইপিএল ২০২৪ সময়সূচি, লাইভ টিভি চ্যানেল & অ্যাপস

IPL ২০২৪ সময়সূচি

IPL ২০২৪ সময়সূচি! আইপিএল ২০০৮ সাল থেকে শুরু করে এখন পর্যন্ত মোট ১৭টি আসর অনুষ্ঠিত হচ্ছে। যেখানে এই ক্রিকেট ফ্রাঞ্চাইজিটির ভিত্তি স্থাপিত করেছিল ভারতের সাবেক কমিশনার ললিত মোদি।

তার হাত ধরে সর্বপ্রথম IPL ৮টি দল নিয়ে যাত্রা শুরু করে। যেখানে বর্তমানে মোট ১০টি দল অংশগ্রহণ করে। সর্বশেষ দলটি হল লাখনৌ সুপার জায়েন্ট। আইপিএলে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শিরোপা উঁচিয়ে ধরেছে মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস ৫বার। আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে জানবো আইপিএল ২০২৪ সময়সূচী, লাইভ টিভি চ্যানেল, অ্যাপস সহ আরও অন্যান্য তথ্য।

আইপিএল ২০২৪ সময়সূচী

আইপিএল নিয়ন্ত্রক সংস্থা BCCI এখনো ২০২৪ সালের আইপিএল এর চূড়ান্ত সময়সূচি প্রকাশ করেনি। সময়সূচীটি প্রকাশ করার সঙ্গে সঙ্গে আমরা আমাদের সাইটে আপলোড দেওয়ার মাধ্যমে আপনাদেরকে জানানোর চেষ্টা করব।

২০২৪ আইপিএল লাইভ টিভি চ্যানেল

২০২৪ আইপিএল সারা বিশ্বে মোট ১২টি ভাষায় সম্প্রচার করা হবে। IPL ২০২৪ সময়সূচি আর এইআইপিএল সম্প্রচার সর্বমোট ২০টি দেশে দেখানো হবে। নিচে দেশগুলোর নাম এবং টিভি চ্যানেলের নাম দেওয়া হল।

দেশের নাম টিভি চ্যানেলের নাম
ইন্ডিয়া স্টার স্পোর্টস, জিও সিনেমা
ইউনাইটেড কিংডম DAZN, স্কাই স্পোর্টস
মার্কিন যুক্তরাষ্ট্র উইলো টিভি
অস্ট্রেলিয়া ফক্স স্পোর্টস
মিডল ইস্ট টাইমস ইন্টারনেট
দক্ষিণ আফ্রিকা সুপারস্পোর্ট
পাকিস্তান ইউপ টিভি
নিউজিল্যান্ড স্কাই স্পোর্ট
ক্যারিবিয়ান ফ্লো স্পোর্টস (ফ্লো স্পোর্টস 2)
কানাডা উইলো টিভি
বাংলাদেশ গাজী টিভি, চ্যানেল আই
আফগানিস্তান আরিয়ানা টেলিভিশন নেটওয়ার্ক
নেপাল স্টার স্পোর্টস, ইউপ টিভি
শ্রীলঙ্কা স্টার স্পোর্টস, ইউপ টিভি
মালদ্বীপ স্টার স্পোর্টস, ইউপ টিভি
সিঙ্গাপুর স্টারহাব
গায়ানা ENet

আইপিএল ২০২৪ অ্যাপসের মাধ্যমে খেলা দেখা

আমরা অনেকেই রয়েছি যারা টিভি চ্যানেলের সামনে বসে খেলা দেখতে তেমন পছন্দ করিনা। কেননা অনেকেই টিভি চ্যানেলের সামনে বসে খেলা দেখার সময়টিকে বিরক্তি কর বলে মনে করে। পাশাপাশি বিজ্ঞাপনের একটি বাড়তি ঝামেলা। তাই বর্তমানে এই আধুনিক বিশ্বে অনেকেই নিজের হাতে থাকা স্মার্টফোনের মাধ্যমে খেলা দেখায় স্বাচ্ছন্দ্যবোধ মনে করে। আর এজন্য তারা বিভিন্ন অনলাইন অ্যাপস এর অনুসন্ধান করে।

যেসব অ্যাপসে খেলা দেখার পারমিশন রয়েছে এবং দেখিয়ে থাকে। এরকমই কিছু অ্যাপস রয়েছে যারা ২০২৪ সালের আইপিএল লাইভ স্ট্রিমিং সম্প্রচার করবে। আপনি চাইলেই আমাদের দেখানো অ্যাপসগুলোর মাধ্যমে ২০২৪ সালের আইপিএল খেলা উপভোগ করতে পারেন।

  • Jio Cinema
  • OreoTV Live
  • Thop Live Cricket
  • Live NetTV
  • PikaShow
  • HD Streamz APK
  • AOS TV

বন্ধুরা আমাদের দেখানো অ্যাপসগুলো যদিও বিভিন্ন দেশে বৈধ বলে বিবেচিত নয়। তবুও এসব অ্যাপস আইপিএল চলাকালীন সময়ে কাজ করে থাকে। আপনি চাইলেই এসব অ্যাপসের মাধ্যমে খুব সহজে আপনার প্রিয় দলের খেলাটি উপভোগ করতে পারেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।